Sign up with your email address to be the first to know about new products, VIP offers, blog features & more.

হরর গ্রাফিক নভেল – সপ্তর্ষি দে

ছেলেবেলা থেকে শুনে এসেছি যে বই নাকি মানুষের সব থেকে বড় সঙ্গী। এমন একজন সঙ্গী যে কখনই বিস্বাসঘাতকতা করে না। আপনার মন ভালো আছে – বই পড়ুন , জ্ঞান বাড়বে। কি বললেন মনটা ভালো নেই ? আবার বলবো – বই পড়ুন, নিজেকে পরিপূর্ণ রাখুন, সে আপনাকে বানাবে স্থিতধী।

কল্লোলিনী কলকাতার বইপ্রিয় মানুষের কাছে অত্যন্ত প্রিয় যোগাযোগের মাধ্যম হলো বইমেলা। ৮ থেকে ৮০ সবার মনের মতন খোরাক থাকে এই মনোন্মেলায়। তবে খুব স্বভাবসিদ্ধ ভাবে বেশিরভাগ সৃষ্টি অনেকটাই বড়দের জন্য লেখা। অথচ বইয়ের পাঠক সংখ্যার অনেকটা অংশ হলো খুদে পড়ুয়ার দল। তাদের মনের মতন রচনা বেশ কঠিন। আসলে ব্যাপারটা হচ্ছে , স্বাভাবিক ঘটনাকে সাবলীল ভাবে পরিবেশন করাটাই হলো মুখ্য।

সৃষ্টি ও স্রষ্টা । সপ্তর্ষি দে (বামদিকে )

ছোটদের কাছে “কমিক্স” এর জনপ্রিয়তা বলাবাহুল্য অনস্বীকার্য । আর “হরর স্টোরি” বা টানটান উত্তেজনার পরিবেশ সৃষ্টিকারী রচনা তো অবশ্যম্ভাবী মনোগ্রাহী। আর তা যদি হয় “গ্রাফিক্স নভেল” তা হলে তো কথাই নেই। গল্পকথন , উপস্থাপনা আর পরিবেশনা এই তিনের মেলবন্ধন। আর এই সেতুবন্ধন সম্ভব করেছেন খুদেদের প্রিয় শিল্পী ” সপ্তর্ষি দে

নিয়মিত “এই সময় ” সংবাদ পত্রের “প-ফ” কমিক্স এর পর তার বই প্রকাশনীর সাফল্যের পর এইবার তার নতুন সংযোজন “হরর গ্রাফিক নভেল ” শীর্ষক বইটি। ৪ টি ছোট ছোট কমিক্স ও ৭২ পাতার সংকলন অবশ্যম্ভাবী আপনার বাড়ির খুদেদের বই পড়ার স্পৃহা বাড়াবে বৈকি।

সব থেকে যেটি জরুরি, এই অত্যাধুনিক ও যান্ত্রিক সমাজে পাতা উল্টে বই পড়ার প্রবণতা কে আরো একবার দেবে মনোগ্রাহী সাহিত্যের রসাস্বাদন ।

তাই এইবার বইমেলায় বিশেষ আকর্ষণ –

বুক ফার্ম – ষ্টল নং -৩০০
পার্টনার – নয়া উদ্যোগ
৫নং গেটের কাছে ও দে ‘জ পাবলিশিং এর পাশে
কলকাতা আন্তর্জাতিক বই মেলা ২০১৮

 

 

A blogger in search of diversified shades of life…

share

Leave a Reply

Be the First to Comment!

Notify of
avatar